করোনায় আক্রান্ত মেয়র তাপস ও তার স্ত্রী

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ ফজলে নূর তাপস।নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ইশরাক হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২

লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।শনিবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে বেসরকারিভাবে শেখ ফজলে নূর তাপসকে বিজয়ী ঘোষণা করেন ঢাকা দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

অন্য প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মো. আব্দুর রহমান হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ২৬ হাজার ৫২৫ ভোট, মাছ প্রতীক নিয়ে আব্দুস সামাদ সুজন পেয়েছেন ১২ হাজার ৬৮৭ ভোট।এছাড়া জাতীয় পার্টির প্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলন লাঙল প্রতীকে

পেয়েছেন ৫ হাজার ৫৯৩ ভোট। ডাব প্রতীক নিয়ে আখতারুজ্জামান পেয়েছেন ২৪২১ ভোট, বাহরান সুলতান আম প্রতীকে পেয়েছেন ৩১৫৫ ভোট।এবার ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে মোট ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন ভোটারের মধ্যে বৈধ ভোট পড়েছে ৭ লাখ ১১ হাজার ৪৮৮ ভোট। আর বাতিল হয়েছে ১ হাজার ৫৬২টি ভোট। শতকরা হিসাবে ভোট পড়েছে ২৯.০০২ শতাংশ।

শনিবার দিবাগত মধ্যরাতে নির্বাচন কমিশন ফল ঘোষণার আগে রাত ৯টার দিকে ঢাকা উত্তর ও দক্ষিণে সিটিতে প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী আতিক ও তাপস গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান। গণভবনে সাক্ষাতের সময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।এর আগেই শনিবার সন্ধ্যার পর দুই সিটিতে নির্বাচন প্রত্যাখ্যান করেন বিএনপির দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন। নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে রোববার (২ ফেব্রুয়ারি) ঢাকায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে তাদের দল বিএনপি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মোট ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন, এর মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ জন ও নারী ভোটার ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন। দক্ষিণ সিটিতে ছিল ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্র ও ৬ হাজার ৫৮৮টি ভোটকক্ষ।ঢাকা দক্ষিণের নবনির্বাচিত নগরপিতা শেখ ফজলে নূর তাপস পেশায় একজন ব্যারিস্টার। তার নেতৃত্বে চলছে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

তাপসের বাবা ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাপসের ফুফু। শেখ ফজলুল করিম সেলিম তাপসের চাচা।১৯৭১ সালের ১৯ নভেম্বর তাপস ঢাকায় জন্মগ্রহণ করেন। ১৯৯৬ সালে যুক্তরাজ্যের উলভারহ্যাম্পটন বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি সম্পন্ন করেন। ১৯৯৭ সালে ‘বার অব ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস’-এর জেনারেল

কাউন্সিলের অধীনে বার ফাইনাল কোর্স সম্পন্ন করেন তিনি। তাপস বাংলাদেশ বার কাউন্সিলের একজন সদস্য।১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি দৈনিক বাংলার বাণী পত্রিকার প্রকাশক ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের সদস্য। ২০০১ সাল থেকে হাইকোর্টের একজন আইনজীবী হিসেবে কাজ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *