ব্যালট পেপার ছিনতাই, পুলিশের ফাঁকা গুলি

গাইবান্ধার সুন্দরগঞ্জে চলমান ইউপি নির্বাচনে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়েছে। তবে কেউ হতাহত হয়নি।রোববার (২৮ নভেম্বর) সকাল ১১ টার দিকে উপজেলার শ্রীপুর ইউনিয়নের বৌলজান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের বৌলজান সরকারি প্রাথমিক কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। বেলা ১১টার দিকে কতিপয় দুর্বৃত্ত কেন্দ্র ঢুকে কয়েকটি ব্যালট বই ছিনিয়ে নিয়ে যায়।

সেগুলোতে বাইরে থেকে সিল মেরে নিয়ে এসে বাক্সে ঢোকায়। পরে সেই বাক্স ছিনিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশ নিয়ন্ত্রণ আনতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে।বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বনিজ মিয়া বলেন, উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছিল। এ সময় দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায়।

আরও পড়ুন=দ্বিতীয় দিন শেষে মনে হয়েছিল, বিশাল স্কোর করতে যাচ্ছে পাকিস্তান। কিন্তু তৃতীয় দিন এসে সব সমীকরণই বদলে গেলো। প্রথম সেশন থেকেই নিয়মিত উইকেট তুলে নেওয়ার পাশাপাশি পাক ব্যাটারদের চেপে ধরে টাইগার বোলাররা। শেষ পর্যন্ত ২৮৬ রানে সফরকারীদের অলআউট করে দিয়েছে বাংলাদেশ। ফলে চট্টগ্রাম টেস্টে ৪৪ রানের লিড পেয়ে এখন চালকের আসনে স্বাগতিকরা।

পাকিস্তানের প্রথম ইনিংসে সর্বোচ্চ ১৩৩ রান করেছেন আবিদ আলি। এটি তার টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। এছাড়া আবদুল্লাহ শফিক ৫২, ফাহিম আশরাফ ৩৮, শাহীন শাহ আফ্রিদি অপরাজিত ১৩, হাসান আলি ১২ ও বাবর আজম ১০ রান করেন।

বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল তাইজুল ইসলাম। তিনি সর্বোচ্চ ৭টি উইকেট শিকার করেছেন। ৪৪.৪ ওভার বল করে ১১৬ রান খরচায় উইকেটগুলো নেন এই স্পিনার। এছাড়া পেসার এবাদত হোসেন ২টি ও স্পিনার মেহেদি হাসান মিরাজ নেন একটি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *