মিরপুরের উইকেট নিয়ে সমালোচনায় মুখর আফ্রিদি

বিশ্বকাপের ফাইনালে ওঠা দুই দল নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াকে ঘরের মাঠ মিরপুরে নাস্তানাবুদ করে ছেড়েছিল টাইগাররা।

ধারণা করা হচ্ছিল, মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে ফের গর্জে উঠবে বাঘের গর্জন। জাদু দেখাবে মিরপুরের মন্থর গতির উইকেট। কিন্তু এবার তাও হলো না। পাকিস্তানের কাছে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হলো মাহমুদউল্লাহ বাহিনী।

টাইগারদের এমন ভরাডুবির পর মিরপুরের উইকেট নিয়ে সমালোচনায় মাতলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

জানালেন, এই ধরনের উইকেটে খেলে বাংলাদেশের উন্নতি সম্ভব নয়। বাংলাদেশের ব্যাটারদের এই দুর্দশার জন্য মিরপুরের উইকেটকেই দায় দিচ্ছেন আফ্রিদি।

নিজের টুইটার অ্যাকাউন্টে আফ্রিদি লিখেছেন, ‘বাংলাদেশের এবার একটু গভীরভাবে আত্ম অনুসন্ধান করা উচিত। তারা কি এমন উইকেটে জয় আর বিশ্বকাপে গড়পড়তা পারফরম্যান্স করেই সন্তুষ্ট থাকতে চায়? তাদের দলে অনেক প্রতিভা। খেলার প্রতি আবেগ-ভালোবাসারও অভাব নেই। কিন্তু উন্নতি করতে চাইলে ওদের সত্যিকার অর্থেই ভালো উইকেট বানানো দরকার।’

মিরপুর গ্রাউন্ড নিয়ে শহিদ আফ্রিদির এমন সমালোচনাকে সঠিকই মনে করছেন অনেকে। বিশ্লেষণ তাই বলছে।

পাকিস্তানের বিপক্ষে এই সিরিজের তিন ম্যাচেই আগে ব্যাট করে বাংলাদেশ। প্রথম ম্যাচে করতে পারে ১২৭ রান, পরেরটিতে স্রেফ ১০৮, শেষ ম্যাচে ১২৪।

আর টি-টোয়েন্টির মতো ধুমধাড়াক্কার ফরম্যাটে এই লো-স্কোরিং রান তাড়া করতেও প্রথম ও শেষ ম্যাচে বেশ ভোগান্তি হয় পাকিস্তানের। ধীরগতির উইকেটে মোটেও সুবিধা করতে পারেননি পাকিস্তানের স্ট্রোকমেকাররা।

সেই বিষয়টিকেও সামনে এনেছেন বুমবুম আফ্রিদি। বললেন,‘অভিনন্দন পাকিস্তান! শেষদিকে অবশ্য একটু অস্বস্তিকরভাবে কাছাকাছি চলে গিয়েছিল। তবে জয়ের পথ ধরে তাদেরকে এগোতে দেখাটা দারুণ। জয়ের ধারাবাহিকতা ধরে রাখা গুরুত্বপূর্ণ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *