শেষ ওভারে তিন উইকেট তুলেও নিজের দলকে জেতাতে পারলেন না মাহমুদউল্লাহ

শেষ ওভারে পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ছিল ৮ রান। এই ম্যাচই কিনা জমিয়ে তুললেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।
প্রথম ৫ বলে এক ডট, এক ছক্কা ও ৩ উইকেট তুলে নেওয়ার সমীকরণে জয়ের জন্য পাকিস্তানের শেষ বলে প্রয়োজন ছিল দুই রান।

মোহাম্মদ নাওয়াজ ক্রিজে এসেই কভারের উপর দিয়ে তুলে মেরে চার রান আদায় করে নিয়ে পাকিস্তানকে এনে দিলেন শেষ বলের জয়।
আর এই চারের মধ্যে দিয়েও ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তিনটিতেই জয় তুলে নিল পাকিস্তান। আর ঘরের মাটিতে বাবর আজমের দলের বিপক্ষে টি-টোয়েন্টিতে হোয়াইট ওয়াশের লজ্জা পেতে হলো বাংলাদেশ দলকে।

মিরপুরে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে টসে জিতে আগে ব্যাটিং করে বাংলাদেশের সংগ্রহ ছিল ৭ উইকেটে ১২৪ রান। স্বাগতিকদের হোয়াইটওয়াশ করতে পাকিস্তানের লক্ষ্য ছিল ১২৫ রানের। বাংলাদেশের বিপক্ষে সিরিজে অবশ্য বাবর আজমের ব্যাট খুব একটা কথা বলেনি।

প্রথম ম্যাচে তাসকিনের বলে, দ্বিতীয় ম্যাচে মোস্তাফিজের বলে বোল্ড হয়েছিলেন ‍তিনি ইনিংসের শুরুতেই। এবার আউট হলেন বিপ্লবের বলে ক্যাচ তুলে। কাউ কর্নারে দাঁড়িয়ে ওই ক্যাচটি তালুবন্দী করেন মোহাম্মদ নাইম। ২৫ বল খেলে ১৯ রান করে বিদায় নেন পাকিস্তানের

অধিনায়ক। এরপর ম্যাচের ১৬তম ওভারের প্রথম বলেই শহিদুলের বলকে থার্ডম্যান দিয়ে বের করে দিতে চেয়েছিলেন রিজওয়ান। কিন্তু মিস করেন তিনি। উইকেটরক্ষকের হাতে যাওয়ার আগে স্ট্যাম্পে আলতো ছোঁয়া লাগিয়ে যায় বল। ৪৩ বলে ৪০ রান করেন তিনি। এরপরের কাজটা করে দেন হায়দার আলি ও ইফতিখার আহমেদ। তাদের ব্যাটে ভর করে ২০তম ওভারের শেষ বলে জয় তুলে নিয়েছে পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *