নুসরাতের কথাই ধোপে টিকল- ‘বিয়ে নয়, নিখিলের সঙ্গে সহবাস করেছি’

নিখিলের সঙ্গে আমি সহবাস (লিভ টুগেদার) করেছি। বিয়ে নয়। ফলে বিবাহ-বিচ্ছেদের প্রশ্নই ওঠে না।’—চিত্রনায়িকা নুসরাত জাহানের কথাই আদালতে ধোপে টিকল। কলকাতার আদালত এক আদেশে বললেন, নুসরাত জাহান ও নিখিল জৈন পারস্পরিক সম্মতিতে একত্রবাস করলেও সেটাকে বিয়ে বলা যায় না।

মঙ্গলবার এই মামলার রায়দান প্রক্রিয়া শেষ হয়েছে। বুধবার আলিপুর আদালতের পক্ষ থেকে এই নির্দেশনামা দুই পক্ষের আইনজীবীদের হাতে তুলে দেওয়া হয়েছে।আদালত বলেছেন, দুই বছর আগে হওয়া নুসরাত-নিখিলের বিয়ে আইনসিদ্ধ নয়। ২০১৯ সালের ১৯ জুন তুরস্কের বোদরুমে তাদের যে আয়োজন হয়, তা আইনিভাবে বিয়ে নয়। তুরস্কে তাদের কোনোপ্রকার বিবাহ-নিবন্ধন হয়নি। ধর্মীয় মতেও তাদের বিয়ে হয়নি।

ভারতের সাধারণ আইনে হিন্দু-মুসলিম বিয়ে নেই। কিন্তু বিশেষ বিবাহ আইনে বিয়ে করা যায়। নুসরাত-নিখিল বিশেষ বিবাহ আইনে বিয়ে করেননি। পারস্পরিক সম্মতিতে তাদের একত্রবাস বিয়ে হতে পারে না বলে জানিয়েছে আদালত।নুসরাত জাহান পুত্রসন্তানের মা হয়েছেন গেল ২৬ আগস্ট। ছেলের বাবা কে, তা নিয়ে বহু জল্পনার পর জানা যায়, নুসরাতের ছেলের বাবা প্রেমিক অভিনেতা যশ দাশগুপ্ত।

দীর্ঘদিন প্রেমের পর ২০১৯ সালের ১৯ জুন রাজকীয় আয়োজনে নিখিল জৈনের সঙ্গে তথাকথিত বিয়ের পিঁড়িতে বসেছিলেন নুসরাত জাহান। বছরের শুরুতে খবর বেরোয়, নিখিল জৈনের সঙ্গে সংসার ভালো যাচ্ছে না নুসরাতের, আর অভিনেতা যশ দাশগুপ্তের সঙ্গে প্রেম করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *