T10 ১২ বলে নিলেন পাঁচ উইকেট, সাথে ঝড়ো ব্যাটিং গেইলের

আবু ধাবি টি-১০ লিগের প্রথম দিনেই মারকাটারি ক্রিকেট দেখা গেল জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে। বিশ্বকাপে চেনা ছন্দে ধরা দিতে না পারলেও ১০ ওভারের ক্রিকেটে চার-ছক্কার ফুলঝুরি ক্রিস গেইলের ব্যাটে। কম গেলেন না পল স্টার্লিংও। আইরিশ তারকাও ব্যাট হাতে মরুঝড় তোলেন আবু ধাবিতে।

যদিও গেইল ও স্টার্লিংয়ের অসাধারণ ইনিংস ঢাকা পড়ে যায় মার্চেন্ট ডি’ল্যাঙ্গের আগুনে বোলিংয়ে। ১০ ওভারের ক্রিকেটে একজন বোলার মোটে ২ ওভার বল করার সুযোগ পান।

সেই ১২টি বলের মধ্যেই কোনও বোলার ৫ উইকেট দখল করতে পারেন, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন তিনি। সব মিলিয়ে বাংলা টাইগার্সকে কার্যত উড়িয়ে দিয়ে টি-১০ লিগ অভিযান শুরু করে টিম আবু ধাবি।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে টিম আবু ধাবি। তারা নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪৫ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

পল স্টার্লিং ৬টি চার ও ৫টি ছক্কার সহায্যে ২২ বলে ৫৯ রান করে আউট হন। গেইলকে থেমে যেতে হয় ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির দোরগোড়ায়।

২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৪৯ রান করে নট-আউট থাকেন দ্য ইউনিভার্স বস। ১টি করে উইকেট নেন ফকনার, উদানা ও হাওয়েল।

জবাবে ব্যাট করতে নেমে বাংলা টাইগার্স ১০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১০৫ রান তোলে। ৪০ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে টিম আবু ধাবি।

আন্দ্রে ফ্লেচার করেন ২৪ রান। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন ডু’প্লেসি। হজরতউল্লাহ জাজাই করেন ১৮ রান। উদানা ও হাওয়েল উভয়েই ১৫ রানের যোগদান রাখেন।

ডি’ল্যাঙ্গ ২ ওভারে ২৩ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন লিভিংস্টোন, ওভার্টন ও ব্রিগস। ম্যাচের সেরা হয়েছেন ডি’ল্যাঙ্গ।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *