বাংলাদেশি দর্শকদের হাতে পাকিস্তানি পতাকা, যা বলল মাশরাফি

বিশ্বকাপ শেষে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে ফের ঘরোয়া সিরিজ শুরু করল বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপে ভরাডুবির পর দেশের মাটিতেও পাকিস্তানের বিপক্ষে সিরিজের শুরুটা ভালো হয়নি মাহমুদউল্লাহ রিয়াদের দলের।

প্রথম ম্যাচেই হারের মুখ দেখেছে টাইগাররা। তবে টাইগারদের হারকে ছাড়িয়ে এদিন আলোচনায় উঠে এসেছে আরও একটি ইস্যু।

করোনাভাইরাস মহামারির দীর্ঘদিন পরে আবারও মাঠে দর্শক দেখা গেছে বাংলাদেশ-পাকিস্তান এই ম্যাচের মধ্যে দিয়ে। হোম গ্রাউন্ডে সিরিজ মানেই গ্যালারিতে পরিপূর্ণ থাকে স্বাগতিক দলের দর্শকে।

বাংলাদেশের বেলায়ও এর ব্যতিক্রম নয়। কিন্তু মিরপুরে প্রথম টি-টোয়েন্টিতে স্টেডিয়ামের দর্শক উল্লাস দেখে কিছু সময়ের জন্য মনেই হতে পারে, এটা ঢাকা না লাহোর! হাসান আলী বাংলাদেশি ক্রিকেটারকে আউট করলে বা শাদাব খান ছক্কা হাঁকালে দর্শকদের উল্লাস দেখে বুঝার উপায় নেই এটা বাংলাদেশের মাঠ নাকি অন্য কোন দেশের মাঠ।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মিরপুরের গ্যালারিতে পাকিস্তানি দর্শকদের পাশাপাশি বাংলাদেশি দর্শকদের হাতেও পাকিস্তানের পতাকা দেখা গেছে। এই দৃশ্য দেখে কোটি কোটি বাঙালির মতো মাশরাফি বিন মর্তুজার হৃদয়েও রক্তক্ষরণ হয়েছে।

মাশরাফি বিন মর্তুজা শুক্রবার তার ফেসবুক আইডিতে লেখেন- ‘খেলার সঙ্গে কোনো কিছু মেলানো যায় না এটা ঠিক, কিন্তু খেলাটা যখন আমাদের দেশে আর খেলছে আমাদের দেশ, সেখানে অন্য যে দেশই খেলুক না কেন, তাদের পতাকা তাদের দেশের মানুষ ছাড়া আমাদের দেশের মানুষ উড়াবে, এটা দেখে সত্যি কষ্ট লাগে। যে যাই বলুক, ভাই দেশটা কিন্তু আপনার।

আজ হয়নি তো কাল হবে, না হলে পরশু হবে। আপনারা পাশে না থাকলে আর হবেই না। হারি বা জিতি স্টেডিয়ামে আমাদের দেশের পতাকা উড়ুক চিৎকার হোক বাংলাদেশ।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *