স্কুলছাত্রী ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

রংপুরে এক স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় মনোয়ারুল ইসলাম মিঠু নামের এক শিক্ষকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসংগে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।বৃহস্পতিবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রোকনুজ্জামান এই আদেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রংপুরের বদরগঞ্জ শ্যামপুর সুগার মিলস উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সুইটি খাতুনকে স্কুলে নিয়ে এসে তার ইংরেজি শিক্ষক মনোয়ারুল ইসলাম মিঠু (৪০) ধর্ষণ করে। ওই মামলায় তদন্ত কর্মকর্তা এসআই আরিফ আলী একই বছরের ৩১ আগস্ট শিক্ষক মিঠুকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল

করেন। আদালত ১২ নভেম্বর চার্জ গঠন করে বিচার প্রক্রিয়া শুরু করে। প্রায় এক বছরে ১৫ জন সাক্ষী এবং পাঁচ জন সাফাই সাক্ষীর সাক্ষ্য শেষে আজ দুপুরে আদালত এই রায় দেন। রায়ে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ছাড়াও এক লাখ টাকা ওই ধর্ষিতা ছাত্রীকে দেওয়ার আদেশ দেন আদালত।এসময় রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলোম তুহিন এবং আসামিপক্ষের অ্যাডভোকেট রইচ উদ্দিন বাদশা ছাড়াও অন্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন=তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে রিয়াদকে মুশফিক প্রসঙ্গে প্রশ্ন করা হয়। তাকে জিজ্ঞেস করা হয়, কেন এই সিরিজে মুশফিক নেই। জবাবে একটু ঘুরিয়ে উত্তর দিয়েছেন রিয়াদ। তিনি বলেন, এই প্রশ্ন আমাকে না করে টিম ম্যানেজমেন্টের কাউকে করলে ভালো হবে। আমি কোনো মন্তব্য করতে চাই না। শুধু এটুকু বলতে চাইছি, মুশফিককে আমরা অবশ্যই মিস করতে যাচ্ছি।

মুশফিককে বিসিবি বিশ্রামে রাখার কথা বললেও আলোচনা গড়াচ্ছে অন্যদিকে। কেউ কেউ বলছেন স্থায়ীভাবেই টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়তে পারেন এ ক্রিকেটার। তবে মুশফিক বিষয়টিকে নিচ্ছেন চ্যালেঞ্জ হিসেবে। বাদ পড়া গণ্য করেই তিনি জতীয় দলে ফেরার প্রস্তুতি নিচ্ছেন। এসব নিয়ে মাহমুদউল্লাহ বলেন, মুশফিক কী বলেছে, আমি নিজেও জানি না। আমি দেখি, জানি। তারপর কথা হবে।

রিয়াদ বলেন, এই মুহূর্তে আমার মনে হয়, সিরিজের আগে এই ধরনের প্রশ্নে মন্তব্য না করাই ভালো। আমার অবস্থান নিয়ে যদি কথা বলতে যাই, তাহলে অনেক কথাই বলা হবে এবং এটা অনেক ভেতরের কথা। আমার মনে হয় না, এসব আমার বলা উচিত। অ্যাপ্লিকেবল না এই মুহূর্তে। আমার কাছে মনে হয়, মুশফিক সম্পর্কিত প্রশ্নের উত্তর দিতে পারবে টিম ম্যানেজমেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *