ব্রাজিলের বিপক্ষে ড্রয়ের পর বিশ্বকাপ নিশ্চিত করল আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ড্রয়ের পর বিশ্বকাপ নিশ্চিত করল আর্জেন্টিনা। লাতিন অঞ্চলের দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে মেসির দলের। এর আগে প্রথম দল হিসেবে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছিল ব্রাজিল।

বুধবার ভোরে বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। কোপা আমেরিকা ফাইনালের পর এবারই প্রথম মুখোমুখি পূর্ণ ম্যাচ খেললো দুই দল। কিন্তু সেখানে এলো না কোনো ফল, ম্যাচ শেষ হলো গোলশূন্য ড্র-য়ে। তবে দুই দল মিলে ফাউলই করেছে ৪২টি! হয়নি কোনোটিই। আর্জেন্টিনার সান জুয়ানে খেলা ম্যাচটিতে দুই দলই লড়েছে প্রায় সমানে সমান। পুরো ম্যাচে সমান নয়টি করে শট নিয়েছে দুই দল। কিন্তু স্পষ্ট ছিল ফিনিশিং ব্যর্থতা। আর্জেন্টিনার তিন ও ব্রাজিলের দুইটি শট লক্ষ্য বরাবর থাকলেও, জালে জড়ায়নি একটিও।

লাতিন অঞ্চলের বাছাইয়ে ১৩ ম্যাচ শেষে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলে সবার ওপরে ব্রাজিল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আর্জেন্টিনা। দুই দলই অপরাজিত রয়েছে বিশ্বকাপ বাছাইয়ে। অন্য দলগুলো খেলেছে একটি করে বেশি ম্যাচ। ইকুয়েডর ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। সমান ১৭ পয়েন্ট করে রয়েছে কলম্বিয়া ও পেরুর।

ইকুয়েডরের কাছে হেরে যাওয়া চিলির ঝুলিতে রয়েছে ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট, অবস্থান ছয় নম্বরে। তাদের সামনেও রয়েছে বিশ্বকাপের টিকিট পাওয়ার সুযোগ। কাতার বিশ্বকাপের জন্য চলতি বাছাইপর্বে লাতিন অঞ্চল থেকে সরাসরি টিকিট পাবে পয়েন্ট টেবিলের শীর্ষ চারটি দল। টেবিলের পাঁচ নম্বরে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে-অফ। সব দলই পাবে সমান ১৮টি করে ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *