কেটে নেওয়া হলো মসজিদের ইমামের হাতের কব্জি, আটক ১

বরিশালের বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের পশ্চিম ইসলামপুর গ্রামে এক মসজিদের ইমামের বাম হাতের কব্জি এবং ডান হাতের দুটি আঙ্গুল কুপিয়ে বিচ্ছিন্ন করেছে বাবলু মাঝি নামের এক। আহত ইমামকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত বাবলু মাঝিকে রামদাসহ আটক করেছে বাবুগঞ্জ থানা-পুলিশ। গতকাল শুক্রবার রাত ৮টায় জেলার বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নে ঘটনাটি ঘটেছে। ইয়াকুব আলী উপজেলার পশ্চিম ইসলামপুর জামে মসজিদের ইমাম।

থানা সূত্রে জানা গেছে, উপজেলার ১ নং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়নের (আগরপুর) পশ্চিম ইসলামপুর গ্রামের বাইতুন নূর জামে মসজিদের ইমাম মাওলানা মো. ইয়াকুব আলী ব্যাপারীকে মসজিদের সামনে একটি ধারালো দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। এ সময়

এলোপাতাড়ি কোপে ওই ইমামের বাম হাতের কবজি এবং ডান হাতের দুটি আঙুল বিচ্ছিন্ন হয়ে যায়। সংবাদ পেয়ে তাৎক্ষণিক বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মাহাবুবুর রহমান ও সংগীত এসআই মো. আওলাদ হোসেন, এএসআই মো. জসিম উদ্দিন সিকদার ও আগরপুর তদন্ত কেন্দ্রের অফিসার-ফোর্সসহ অভিযুক্ত বাবলু মাঝিকে আটক করেন। পরে আটক বাবলু মাঝির তথ্যমতে স্থানীয় একটি খাল থেকে হামলায় ব্যবহৃত রামদাটি উদ্ধার করে থানা-পুলিশ।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বলেন, ‘শুক্রবার রাতে ইমাম ইয়াকুব আলী মসজিদের সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় বাবলু মাঝি ধারালো অস্ত্র নিয়ে তাঁর ওপর হামলা চালায়। এতে তাঁর বাম হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে গেছে। ডান হাতেরও দুটি আঙুল বিচ্ছিন্ন হয়েছে।’

ওসি বলেন, আশঙ্কাজনক অবস্থায় ইয়াকুব আলীকে প্রথমে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে সড়কপথে ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় ১ জনকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *