ইসরায়েলকে দাঁতভাঙা জবাব দেওয়ার ঘোষণা ইরানের!

সম্প্রতি ইরানের পর’মাণু স্থাপ’নায় হা’ম’লার হুম’কি দিয়েছেন ইস’রায়ে’লের কর্মকর্তারা। এবার সেই হু’মকির দাঁ’তভাঙা জবাব দেওয়ার অঙ্গী’কার ব্যক্ত করলেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার

জেনারেল মোহাম্মাদ রেজা আশতিয়ানি। তিনি বলেছেন, ইরান সাম্প্রতিক বছরগুলোতে সামরিক ক্ষেত্রে যে উন্নতি ও প্রযুক্তিগত উন্নয়ন সাধন করেছে তা জাতীয় নিরাপত্তা রক্ষা এবং বাইরের যেকোনও আ’গ্রাসন মোকাবেলার জন্য ব্যবহার করা হবে।

রেজা আশতিয়ানি বলেন, “শ’ত্রুর যেকোনও পাগ’লামি ও ধৃষ্টতাপূর্ণ পদক্ষেপের বিরুদ্ধে ইরানি জাতি নিশ্চিতভাবে দাঁতভাঙা জবাব দেবে এবং শ’ত্রুকে চরম মূল্য দিতে হবে।” তিনি আরও বলেন, ইরান শ’ত্রুর বি’রুদ্ধে যেকোনও ক্ষেত্রে ল’ড়াই করতে প্রতিশ্রুতিবদ্ধ। ইস’রায়েলের উদ্দেশে জেনারেল আশতিয়ানি বলেন, হতাশা থেকেই ই’সরায়ে’লের কর্মকর্তারা ইরা’নকে অভিযুক্ত এবং বাগা’ড়ম্বর করছে।

তিনি আরও বলেন, সামরিক খাতে ইরান তার উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত রাখবে। চলতি মাসের প্রথম দিকে ইস’রায়ে’লের পররাষ্ট্রমন্ত্রী ইয়ায়ির লাপিদ মস্কো সফরে গিয়ে বলেন- ইরান পর’মাণু অ’স্ত্র তৈরির চেষ্টা করছে এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে যেকোনও মূল্যে তা ঠেকাতে হবে। অন্যথায় ইসরায়েল একাই ব্যবস্থা নেবে। ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটও ইরানের ওপর হামলার হুমকি দিয়েছেন। সূত্র: প্রেস টিভি

বিধ্বস্ত হলো ভারতীয় সেনাবাহিনীর হেলিকপ্টার!

ভারত-নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের উদমপুর জেলার পাটনিটপ এলাকার কাছের একটি পাহাড়ে একটি সামরিক হে’লিকপ্টার বি’ধ্বস্ত হয়ে দুই পাইলট নি’হ’ত হয়েছেন। মঙ্গলবার এই দুর্ঘটনা ঘটেছে বলে

এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে। আর্মি এভিয়েশনের ওই হে’লিকপ্টারের পাইলটরা দুর্ঘ’টনায় মারা’ত্মক’ভাবে জ’খম হওয়ার কারণে তাদের মৃ’ত্যু হয়েছে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

দুর্ঘ’টনার পর আ’হ’ত অবস্থায় মেজর রোহিত কুমার এবং মেজর অনুজ রাজপুতকে হেলি’কপ্টার থেকে উদ্ধারের পর হাসপাতালে নেওয়া হয়। সেনাবাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, আমরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। কিন্তু দুর্ভা’গ্যজনকভাবে তারা দু’জনেই প্রাণ হারিয়েছেন।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ফুটেজে দেখা গেছে পাহাড়ের পাশে হেলি’কপ্টারের ধ্বং’সাব’শেষ পড়ে আছে এবং স্থানীয় লোকজন ওই পাইলটদের উদ্ধারের চেষ্টা করছেন। কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় মঙ্গলবার সাড়ে ১০টার দিকে ওই দুর্ঘ’টনা ঘটেছে। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং এক টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, এই খবর তাকে ব্যথিত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *