অস্ত্র হাতে আফগান ক্রিকেট বোর্ডে তালেবানরা

আফগানিস্তানের রাজধানী কাবুল দখলের পর তালেবানদের নিয়ে চিন্তিত দেখা গিয়েছিল আফগান ক্রিকেটারদের। তবে সংগঠনটির মুখপাত্রের ইতিবাচক ইঙ্গিতে আফগানিস্তানের ক্রিকেটারদের চিন্তা প্রায় কেটেই গিয়েছিল। কিন্তু সম্প্রতি আফগানিস্তান ক্রিকেট বোর্ডে অস্ত্র হাতে তালেবানের উপস্থিতিতে নতুন করে ভীতি সঞ্চার হয়েছে।

সেই সঙ্গে রশিদ খানদের ক্রিকেটের আসন্ন ভবিষ্যৎ নিয়ে দেখা দিয়েছে সংশয়ও। দেশের সংকটাপন্ন অবস্থার পরও আফগানিস্তানের ক্রিকেটের কার্যক্রম চলছিল আপনতালেই। বোর্ডে নতুন চেয়ারম্যান নিয়োগের পর নতুন ব্যাটিং কোচও পায় রশিদ খানরা। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি একটি ছবি ভাইরাল হয়েছে।

সেখানে দেখা যাচ্ছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডে অস্ত্র নিয়ে প্রবেশ করেছেন কয়েকজন তালেবান। অবশ্য সেই ছবিতে রয়েছেন সাবেক আফগানিস্তান ক্রিকেট তারকা আব্দুল্লাহ মাজারিও। সেই ছবি প্রকাশ করে খবর ছেপেছে টাইমস নাও নিউজ ও রিপাবলিক ওয়ার্ল্ড। সামনে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এরও আগে রশিদ খান-মোহাম্মদ নবীদে রয়েছে পাকিস্তানের বিপক্ষে একটি সিরিজ। সেই উদ্দেশে কয়েক দিনের মধ্যেই শ্রীলংকায় পাড়ি জমাবে আফগান ক্রিকেট দল। এছাড়া সামনের মাসেই অনুষ্ঠিত হবে স্থগিত আইপিএলের বাকি অংশ। সেখানে নিজ নিজ দলে বেশ গুরুত্বপূর্ণ খেলোয়াড় রশিদ খান, মোহাম্মদ নবী এবং মুজিব উর রহমানরা। কিন্তু এত ব্যস্ত সূচির আগে রশিদদের ভাগ্যে কী ঘটবে, চলমান ঘটনাপ্রবাহের ফলে অনিশ্চয়তা সৃষ্টি হলো সে নিয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *