তালেবানকে অভিনন্দন হামাসের !

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস তালেবানকে অভিনন্দন জানিয়েছে। সোমবার তালেবান নেতা মোল্লা আবদুল ঘানি বারাদারের সঙ্গে এক ফোন কলে হামাস নেতা ইসমাইল হানিয়া এই অভিনন্দন জানান। আল-জাজিরার খবরে বলা হয়েছে, আফগানিস্তানে মার্কিন দখলদারিত্ব শেষ হওয়ায়

হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া তালেবানকে অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন বার্তায় ইসমাইল হানিয়া বলেন, আফগানিস্তানের যুক্তরাষ্ট্রের দখলদারিত্বের অবসান, সকল আধিপত্যবাদের সমাপ্তের পূর্বলক্ষণ। এর আগে রোববার রাতে আফগানিস্তানের প্রেসিডেন্ট তুর্কমেনিস্তানে পালিয়ে যেন।

এরপর আফগানিস্তানের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী তালেবান প্রেসিডেন্ট প্যালেসের নিয়ন্ত্রণ নেয়। তালেবান দেশটিতে সরকার গঠনের প্রক্রিয়ায় আছে। ফিলিস্তিনে ইসরাইলের দখলদায়িত্বের বিরুদ্ধে লড়াই করে আসছে হামাস। ২০০৭ সাল থেকে গাজা উপত্যকা নিয়ন্ত্রণ করে আসছে সংগঠনটি।

আরো পড়ুন:ই-অরেঞ্জের বিরুদ্ধে ১১০০ কোটি টাকা আ’ত্মসা’তের মা’মলা দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ শপের বিরুদ্ধে এক হাজার ১০০ কোটি টাকা প্রতারণামূলকভাবে আ’ত্মসা’তের অভিযোগে মা’মলা করেছেন ভুক্তভোগীরা। মা’মলায় ই-অরেঞ্জের ৫ কর্মকর্তাসহ সব মালিককে আসা’মি করা হয়েছে।

এর আগে, গতকাল রাতে ই-অরেঞ্জের সাবেক ব্র্যান্ড অ্যাম্বাসেডর বাংলাদেশ জাতীয় ক্রিকেটার দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা ভুক্তভোগীদেরকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য মা’মলা করার কথা বলেছিলেন।

মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে ই-অরেঞ্জের বিরুদ্ধে মা’মলার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান। তিনি বলেন, মো. তাহেরুল ইসলাম নামে এক ভুক্তভোগী বাদী হয়ে

ই-অরেঞ্জের বিরুদ্ধে মা’মলা করেন। মা’মলা নম্বর-১৪। মা’মলায় তিনি ই-অরেঞ্জের ৫ কর্মকর্তাসহ সব মালিককে আসা’মি করেছেন। এছাড়াও ১১০০ কোটি টাকা প্রতারণামূলকভাবে আ’ত্মসা’তের কথাও উল্লেখ করেন মা’মলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *