এক কলেজের ১৬ শিক্ষার্থী বুয়েটে

নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষের ১৬ শিক্ষার্থী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তির সুযোগ পেয়েছেন। শুক্রবার (১ জুলাই) রাতে কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক বিষয়টি নিশ্চিত করেন। অধ্যক্ষ গোলাম আহমেদ জানান, বৃহস্পতিবার রাতে (৩০জুন)

২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল ঘোষণা হয় বুয়েটের। এতে দেখা গেছে, আমাদের প্রতিষ্ঠানের ১৬ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন। এরমধ্যে একজন পঞ্চম স্থান অর্জন করেছেন। বুয়েট ভর্তি পরীক্ষায় পঞ্চম স্থান অর্জন করা নাহিদ হোসেন হৃদয় বলেন, ‘দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠে পড়ার সুযোগ পেয়ে আমি খুব খুশি।

আমার বাবা-মা ও কলেজে স্যারদের সহযোগিতায় এ সাফল্য এসেছে। আমি ভবিষ্যতে অ্যামাজন, মাইক্রোসফটের মতো প্রতিষ্ঠানে কাজ করতে চাই।’ হৃদমের মা নুরজাহান বেগম বলেন, ‘আমার ছেলের পরিশ্রম আজ সার্থক হয়েছে। সে খুব ভালো ফলাফল করেছে। এজন্য আমরা গর্বিত। আপনারা আমার ছেলের জন্য দোয়া করবেন।

সেযেন দেশের জন্য কাজ করতে পারে।’ অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক বলেন, ‘আমিসহ কলেজের সব শিক্ষকরা মিলে শিক্ষার্থীদের ক্লাসের পাশাপাশি মোটিভেশনাল আলোচনা করি। এতে তাদের মধ্যে প্রতিযোগীতার মনোভাব তৈরি হয়।’প্রসঙ্গত, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা দেশের বিভিন্ন মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিংসহ পাবলিক পরীক্ষায় নিয়মিত ভালো ফলাফল করে। গত বছর এ প্রতিষ্ঠান থেকে ৩৯ জন শিক্ষার্থী মেডিক্যালে ভর্তির সুযোগ পেয়েছিল। এবার ১৬ শিক্ষার্থী বুয়েটে সুযোগ পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published.