খালেদা জিয়ার চিকিৎসা দেশে সম্ভব নয়: ফখরুল

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেওয়ার দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়ার এখন যে শারীরিক অবস্থা, তার চিকিৎসা দেশে সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বুধবার (১৩ অক্টোবর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন। বিএনপি’র সাবেক ভাইস-চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মরহুম এ্যাডভোকেট আফসার আহমদ সিদ্দিকী’র ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

ফখরুল বলেন, খালেদা জিয়া কয়েকদিন ধরে হালকা জ্বর অনুভব করছেন। এছাড়া তিনি বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন। তার পরীক্ষা-নিরীক্ষা চলছে। পরীক্ষা-নিরীক্ষার জন্যই তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

চিকিৎসকদের বরাত দিয়ে মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনের নানাবিধ শারীরিক সমস্যা রয়েছে। যেগুলো একসঙ্গে চিকিৎসা করানো সম্ভব নয়। যা বাংলাদেশে করা যাবে না। এদেশে খালেদা জিয়ার পূর্ণাঙ্গ চিকিৎসা সম্ভব নয়। মাল্টি চিকিৎসা এখানে নেই। দেশের বাইরে নিতে হবে। সরকার কেন তাকে জামিন দিচ্ছে না। খালেদা জিয়াকে বাঁচাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনে নামতে হবে। এসময় সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনে নামার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

আয়োজক সংগঠনের আহ্বায়ক জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, গণশিক্ষাবিষয়ক সম্পাদক সেলিম ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কৃষক দল নেতা কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *