কুমিল্লার আদালতে হেফাজত নেতা মামুনুল হক

পুলিশের মামলায় হেফাজত নেতা মাওলানা মামুনুল হক ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়েছে।

রোববার বেলা ১১টা ৫০ মিনিটে দুজনকে আদালতে হাজির করা হয়।

এর আগে শুক্রবার দুপুরে মামুনুল হক ও খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে সড়কপথে কুমিল্লার কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

কুমিল্লার চান্দিনায় প্রশাসনের অনুমতি ছাড়া আয়োজিত মাহফিলে অংশগ্রহণ এবং উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গত বছরের ১৭ ডিসেম্বর পুলিশ এই মামলা করে।

এ ঘটনায় মামুনুলকে প্রধান আসামি করে ছয়জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ। সেই মামলায় হাজিরা দিতে তাদের আদালতে নেওয়া হয়েছে।

আরও পড়ুন=টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে উদ্ভাবন ও গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য শিক্ষাবিদ, গবেষক, অর্থনীতিবিদ, প্রযুক্তিবিদ, নীতি নির্ধারকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ।

শনিবার (২৫ সেপ্টেম্বর) ব্যবসা ও অর্থনীতি বিষয়ক পঞ্চম আন্তর্জাতিক সম্মেলন-এর উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য এ আহ্বান জানান।ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের উদ্যোগে দুই দিনব্যাপী এই ভার্চ্যুয়াল সম্মেলন শুরু হয়েছে। এই বছর সম্মেলনের প্রতিপাদ্য হচ্ছে ‘বিজনেস অ্যান্ড ইকোনমি ইন দ্যা নিউ নরমাল ল্যান্ডস্কেপ’।

উপাচার্য বলেন, বৈশ্বিক কোভিড-১৯ মহামারির কারণে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পৃথিবীর অনেক দেশ ও জাতি এখন হুমকির মুখে পরেছে। বিশ্বের বিভিন্ন দেশ এই মহামারির কারণে ব্যক্তি, সাংগঠনিক ও জাতীয় পর্যায়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য ও সাহসী নেতৃত্বের কারণে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা

অর্জন এবং আর্থ-সামাজিক উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ অনেক দেশের থেকে এগিয়ে রয়েছে। এই সম্মেলনের আয়োজকদেরকে এবং উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যসমৃদ্ধ ও জ্ঞানগর্ভ মূল প্রবন্ধ উপস্থাপন করায় অধ্যাপক বার্নাদিন ভ্যান গ্রামবার্গকে আন্তরিক ধন্যবাদ জানান উপাচার্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *