যে মামলায় জামিন পেলেন হেলেনা

রাজধানীর পল্লবী থানার টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে করা মামলায় জামিন পেয়েছেন আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীর। ঢাকার সিএমএম আদালত আজ মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে তাকে এই মামলায় জামিন দিয়েছে বলে জানা যায়। গেল ২৯ জুলাই রাতে রাজধানীর গুলশান ২-এ আলোচিত-সমালোচিত আওয়ামী লীগের

উপ-কমিটি থেকে অব্যাহতি পাওয়া মহিলা বিষয়ক সম্পাদক হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান পরিচালনা শেষে তাকে আটক করা হয়েছিল। ব্ল্যাকমেল, চাঁদাবাজি অবৈধভাবে আইপি টিভি চালানো এবং প্রতিনিধি নিয়োগের মাধ্যমে চাঁদাবাজিসহ নানা অভিযোগে গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন হেলেনা জাহাঙ্গীর।

আরও পড়ুন=চলতি বছরেই সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এরই মধ্যে বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। টুর্নামেন্ট শুরু হবে আগামী ১৭ অক্টোবর থেকে। প্রথম দিনই খেলা রয়েছে বাংলাদেশের। প্রথমপর্বে দুটি গ্রুপ রয়েছে। ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নামিবিয়া আর নেদারল্যান্ডস। বাংলাদেশ পড়েছে ‘বি’ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ ওমান, পাপুয়া নিউগিনি আর স্কটল্যান্ড।

টুর্নামেন্টের উদ্বোধনী দিন অর্থাৎ ১৭ অক্টোবর মাসকটে প্রথম ম্যাচে মুখোমুখি হবে ওমান আর পাপুয়া নিউগিনি। একইদিনে একই ভেন্যুতে পরের ম্যাচে বাংলাদেশ খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে। একদিন বিরতি দিয়ে ১৯ অক্টোবর নামবে স্বাগতিক ওমানের বিপক্ষে। গত ছয় বছর ধরেই টি-টোয়েন্টি ফরম্যাটে দারুণ খেলে আসছে মধ্য এশিয়ার দলটি। টাইগারদের তৃতীয় ম্যাচ ২১ তারিখে পাপুয়া নিউগিনির বিপক্ষে।

সুপার-১২’এর খেলা মাঠে গড়াবে ২৩ অক্টোবর থেকে। আবুধাবির শেখ আবু জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে এই পর্বে প্রথম ম্যাচটি হবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যে। একইদিনে বিকেলে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ মোকাবেলা করবে ইংল্যান্ডকে। দ্বিতীয়পর্বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের বহুল

প্রতীক্ষিত লড়াইটি মাঠে গড়াবে ২৪ অক্টোবর দুবাইয়ে। ৮ নভেম্বর প্রথমপর্বের গ্রুপ ১ রানারআপ দলের খেলতে হবে ভারতের বিপক্ষে। টুর্নামেন্টের নকআউটে তিনটি ম্যাচই আয়োজন করবে দুবাই। ১০ এবং ১১ নভেম্বর সেমিফাইনাল। ফাইনাল ১৪ নভেম্বর একই ভেন্যুতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *