ভারতের উপহার দেয়া হেলিকপ্টার দখলে নিলো তালেবান

আফগান সরকারকে উপহার দেয়া ভারতীয় হেলিকপ্টার ‘এমআই- থার্টি ফাইভ’ এর নিয়ন্ত্রণ নিলো তালেবান। বুধবার, কুন্দুজ বিমানবন্দরে থাকা ওই কপ্টার দখলে নেয় গোষ্ঠীটি।

প্রাদেশিক রাজধানী কুন্দুজ পুনর্দখলের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় একটি ভিডিও। ভিডিওটিতে মোটরবাইকে এয়ারপোর্ট পাহারা দিতে দেখা যায় তালেবান সদস্যদের। ২০১৯ সালে ‘এমআই- থার্টি ফাইভ’ সিরিজের ৪টি হেলিকপ্টার আফগান নিরাপত্তা বাহিনীকে দেয় নয়াদিল্লি।

এছাড়া বেলারুশের সাথে যৌথ অর্থায়নে ঘানি সরকারকে ‘এম আই- টোয়েন্টি ফোর ভি’ সিরিজের আরও ৪টি হেলিকপ্টার এবং অপেক্ষাকৃত হালকা হেলিকপ্টার- চিতাহ উপহার দিয়েছিল ভারত। সাথে বিমান বাহিনীকে দেয়া হয় যুদ্ধ সরঞ্জাম এবং প্রশিক্ষণ। তবে আফগান সরকার বর্তমান পরিস্থিতিতে ভারতকে বিমান সহযোগিতার আহ্বান জানালেও কোনো উত্তর দেয়নি নয়াদিল্লি।

শিল্পার স্বামীর সঙ্গে পরীমনির যোগসূত্র খুঁজছে কলকাতা পুলিশ

গত ৪ বছর ধরে কলকাতায় চিত্রনায়িকা পরীমনির নিয়মিত যাতায়াত ছিল। পরীমনি গ্রেফতারের পর তাকে নিয়ে আলোচনা শুরু হয়েছে কলকাতায়। এদিকে শিল্পার স্বামী পর্নকাণ্ডে পরীমনির যোগসূত্র খুঁজছে কলকাতা পুলিশ।ভারতের পশ্চিমবঙ্গের নিউ টাউনের বিলাসবহুল বিভিন্ন হোটেলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ শুরু করেছে কলকাতা পুলিশ।

এসব হোটেলে পর্নোগ্রাফি তৈরির অভিযোগে সম্প্রতি বেশ কয়েকজন মডেল ও অভিনেত্রীকে গ্রেফতার করা হয়েছে। কাজের সূত্রে হোটেলগুলোতে গত ৪ বছর ধরে যাতায়াত ছিল পরীমনির।

কলকাতার শীর্ষস্থানীয় সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের ব্যানারে দুটি সিনেমায় অভিনয় করেন চিত্রনায়িকা পরীমনি। একটি ‘রক্ত’, অন্যটি ‘স্বপ্ন.জাল’। তবে পরীমনির বিষয়ে কোনো কথাই বলতে রাজি হয়নি প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

এবার রাজকুন্দ্রার পর্নকাণ্ডের সঙ্গে পরীমনির যোগসূত্র খুঁজছেন ভারতের গোয়েন্দারা। পশ্চিমবঙ্গের কয়েকটি গণমাধ্যম এমন খবরই প্রকাশ করেছে। তাদের দাবি, রাজকুন্দ্রার পর্নকাণ্ডে কলকাতার অনেক অভিনেত্রী-মডেলও জড়িত। পরীমনির সঙ্গেও যোগসূত্র থাকতে পারে। এছাড়া পরীমনির সঙ্গে জড়িত ছিলেন একাধিক প্রযোজকও।

কলকাতা পুলিশের তদন্তকালীন অফিসার বিশপ সরকার বলেন, বিভিন্ন হোটেল থেকে আমরা বেশ কিছু ফুটেজ সংগ্রহ করেছি। পরীমনির সঙ্গে রাজকুন্দ্রার যোগসূত্র আছে কি-না তা জানাতে এগুলো বেশ কাজে লাগবে। এটা ছাড়াও বেশ কয়েকজনকে আমরা জিজ্ঞাসাবাদ করে বিভিন্ন তথ্য নিয়েছি।

বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি ব্যবসায়ী রাজ কুন্দ্রাকে বিয়ে করেছেন। গত১৯ জুলাই রাজ কুন্দ্রাকে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি পর্নো কনটেন্ট তৈরি করেন এবং তা বিভিন্ন বিদেশি ডিজিটাল প্ল্যাটফর্মে আপলোড করতেন।
-ডেইলি বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *