পরিবারের কাছে পৌঁছাতে না পারায় ঈদ কাটছে মহাসড়কে

পরিবারের সঙ্গে ঈদের আনন্দ উদযাপন করতে ঘরমুখী মানুষ এখনও যানজটে পড়ে মহাসড়কেই রয়েছে। এতে করে মহাসড়কেই কাটছে শত শত মানুষের ঈদ।
আজ বুধবার (২১ জুলাই) ঈদের দিনেও

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটে আটকে আছে শত শত গাড়ি। সকাল ৮টায় বঙ্গবন্ধু সেতু থেকে কালিহাতীর পুংলি পর্যন্ত ১৩ কিলোমিটার অংশে যানজট ছিল। হাইওয়ে পুলিশ জানায়, গাড়ির যে চাপ তাতে দুপুরের আগে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা কম।

আবার সেতুর ওপাড়েও রয়েছে যানজট। সব মিলে এখন যারা পথিমধ্যে যানজটের কবলে আছেন তাদের অনেকেই আজকের দিনের মধ্যে গন্তব্যে পৌঁছতে পারবেন না। ঈদ কেটে যাবে মহাসড়কেই।

এর আগে মঙ্গলবার (২০ জুলাই) ভোররাত থেকে শুরু হওয়া ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট লেগেই ছিল। ওই দিন রাত ২টা পর্যন্ত ৩০ কিলোমিটার এলাকায় যানজট ছিল। ফলে বুধবার সকাল পর্যন্ত রয়েছে যানজট।

যানজটের কারণে চালক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি অনেক বেশি হচ্ছে।সিরাজগঞ্জের বাসিন্দা সুরুজ্জামান ও রংপুরের আবদুল মোতালেব জানান, মঙ্গলবার দুপুর বাড়ি উদ্দেশে রওনা হয়েছিলাম। বুধবার সকাল হলেও এখনও এলেঙ্গা পার হতে পারিনি। মহাসড়কেই ঈদ করতে হবে আটকে পড়া শত শত মানুষের।

এলেঙ্গা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে ভোর থেকে গাড়ির চাপ রয়েছে। আশা করছি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *