তীব্র যানজটে ১৭ ঘণ্টা রাস্তায়, গরমে মারা গেল কোরবানি গরু

সাভারের আশুলিয়ায় পাবনা থেকে আসা ২৭ মণ ওজনের ৫ লাখ টাকার মূল্যের একটি গরু দীর্ঘ যানজটে আটকা পড়ে ও প্রচণ্ড তাপদাহে মারা গেছে। অসুস্থ হয়েছে আরও ৫টি গরু। শুক্রবার (১৬ জুলাই) দুপুর ২টার সময় নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকায় গরুটি মারা যায়। গরুটির মালিক বেপারি মুকুল হোসেন জানান,

গতকাল (১৫ জুলাই) ৬টি গরু নিয়ে পাবনার সাথিয়া থেকে আসার সময় পথে টাঙ্গাইল থেকে অনেক যানজট শুরু হয়। ১৭ ঘন্টা লাগেছে বাইপাইল আসতে। পরে বাইপাইলে ২৭ মণ ওজনের গরুটি গরমে সহ্য করতে না পেরে অসুস্থ হয়ে ট্রাকের মধ্যেই মারা যায়। অসুস্থ হইছে আরও পাঁচটা গরু। তিনি বলেন, এলাকায় আমার এই কালো গরুটির দাম উঠছিলো সাড়ে ৫ লাখ টাকা। ভাবছিলাম ঢাকায় আরএকটু বেশি দামে বিক্রি করবো। কিন্তু গরুটা মারা যাওয়ায় আমার অনেক লস হইয়া গেল।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ করিম বলেন, গতকাল থেকেই সাভারের মহাসড়ক ও শাখা সড়কে যানজট। তার সাথে তীব্র গরমও ছিলো। এতে সাধারণ যাত্রী ও কোরবানীর পশুদেরও গরমে নাভিশ্বাস উঠেছে। অনেক জায়গায় গরু অসুস্থ হওয়ারও খবর পেয়েছি। বেপারীরা গরু গুলোকে সুস্থ রাখতে শরীরে পানিও ঢালছেন। পশুবাহী গাড়ির ক্ষেত্রে আমাদের আলাদা কোন নির্দেশনাও নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *