হিন্দু পরিবারের ‘বউ’ হচ্ছেন নায়িকা পরীমনি

বর্তমান সময়ের ঢাকাই সিনেমার জনপ্রিয় এবং ব্যস্ত অভিনেত্রী পরীমনি। নিজের ছন্দে কাজ করে যাচ্ছেনতিনি। মাঝে তার ব্যক্তিগত জীবন নিয়ে সমালোচনা হলেও সেসবে পাত্তা না দিয়ে নিজের মতো করেই বেশ আছেন তিনি। তবে এবার তিনি বউ হচ্ছেন এক বনেদি হিন্দু পরিবারের।

পরীকে নিয়ে চয়নিকা চৌধুরীর প্রথম ওয়েব ফিল্ম নিমার্ণ করতে যাচ্ছেন। ‘অন্তরালে’ শিরোনামের সেই ওয়েব ফিল্মে এমন চরিত্রে দেখা যাবে পরীকে। ওয়েব ফিল্মটি রচনায় রয়েছেন পান্থ শাহরিয়ার।

পরীমনি এবং চয়নিকা চৌধুরীর মেলবন্ধন হয় ‘বিশ্বসুন্দরী’ দিয়ে। শুধু দর্শকমহলেই এই সিনেমা সাড়া ফেলেনি, তাদের দুজনের সম্পর্কও নিয়েছে এক নতুন রূপ। চয়নিকা চৌধুরীকে ‘মা’ বলে ডাকেন পরীমনি।

তাই তাদের সম্পর্কের টান কতটুকু হয়তো সেটার ব্যাখ্যার প্রয়োজন নেই। শুধু সম্পর্ক নয়, কাজের ক্ষেত্রেও তারা বেশ স্বাচ্ছন্দ্য থাকেন। আর তাই চয়নিকার প্রথম পছন্দ যেন পরীই।

‘অন্তরালে’ শিরোনামের ওয়েব ফিল্মে এক বনেদি হিন্দু পরিবারের বউ অর্পিতা চরিত্রে দেখা যাবে পরীমনিকে। তার স্বামী ব্যবসায়ী। এক সময় তাদের ভালোবাসার গল্পের মধ্যে যুক্ত হয় খুনের রহস্য। মধ্যবিত্ত জীবনে একটি খুনের কারণে অবস্থা কোন জায়গায় গিয়ে দাঁড়ায় সেই তা উঠে আসবে এখানে।

কানের লাল গালিচায় এক অন্যরকম বাঁধন

বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসব মাতাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’।স্থানীয় সময় শুক্রবার (৯ জুলাই) ফ্রান্সে উৎসবের লাল গালিচায় অংশ নেন সিনেমাটির প্রযোজক, পরিচালক, শিল্পী ও কলাকুশলীরা।৭৪তম কান চলচ্চিত্র উৎসবের প্রিমিয়ার থেকে শুরু করে লাল গালিচা পর্যন্ত নানা সাজে ধরা দিয়েছেন অভিনেত্রী বাঁধন।

প্রিমিয়ারের দিন বাঁধন ছিলেন জামদানিতে। দ্বিতীয় দিন ফটোকলে লাল গাউনে ধরা দিয়েছেন অভিনেত্রী। লাল গালিচাতে আবার শর্ট গাউনে দেখা গেল তাকে। আগামীতে আরও নতুন সাজে দেখা যেতে পারে বাঁধনকে।১৬ জুলাই সিনেমাটির বিভাগের পুরস্কার ঘোষণা হবে। এখন সে দিকেই তাকিয়ে সিনেমাটির সংশ্লিষ্ট ও বাংলাদেশের সিনেমাপ্রেমীরা।

এর আগে ৭ জুলাই ‘রেহানা মরিয়ম নূর’ ছবিটি কানের ডবসি থিয়েটারে প্রদর্শনী হয়। প্রায় পৌনে ২ ঘণ্টা ব্যাপ্তির এই সিনেমাটির শুরু থেকে শেষ অবধি হলভর্তি দর্শক দেখেছেন পিনপতন নীরবতায়। শেষ হওয়ার পর দর্শক দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন এবং হাততালিতে মুখরিত করেন ডবসি থিয়েটার।সেদিন বাঁধভাঙ্গা আনন্দ অশ্রুতে ভেসেছেন আজমেরী হক বাঁধন।

চলচ্চিত্রটি প্রদর্শনের পর ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয়কারী আজমেরী হক বাঁধনকে নিয়ে গুরুত্বের সঙ্গে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করেই নির্মিত হয়েছে সিনেমাটি।আগামী ১৮ জুলাই অভিনেত্রীসহ পুরো টিম দেশে ফিরবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *