স্বামী প্রাবাশি, নতুন বিয়ে করেছি, বেবি হবে কিভাবে

‘নতুন বিয়ে করেছি। আমার হাসবেন্ড (স্বামী) দেশের বাইরে থাকে। বেবি হবে কিভাবে? বেবি হতে তো সময় লাগে..!’ এ কথা বলেই হেসে দিলেন এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী উম্মে হাবিবা এ্যানী খান।

সম্প্রতি নয়া দিগন্তকে দেয়া এক সাক্ষাৎকারে তার পারিবারিক জীবন সম্পর্কে জানতে চাইলে এমন জবাব দেন এ্যানী। তার স্বামী আছে। কিন্তু স্বামীর সম্পর্কে বিস্তারিত তথ্য মিডিয়ায় প্রকাশে আগ্রহী নন তিনি। তখন তার কাছে জানতে চাওয়া হয়, আপনার বেবি আছে কি না? এ প্রশ্নের জবাবে এ্যানী খান বলেন, ‘না, না, না। আমি তো বিয়ে করেছি নতুন। আমার হাসবেন্ড দেশের বাইরে থাকে। বেবি হবে কিভাবে? বেবি হতে তো সময় লাগে..!’

এ্যানী খান জানান, তার স্বামী একজন ব্যবসায়ী। থাকেন দেশের বাইরে। তবে কোন দেশে থাকেন, কিসের ব্যবসা করেন, স্বামীর নাম-পরিচয়- এসব নিয়ে কথা বলতে রাজি নন তিনি।

এ্যানী বলেন, আমি নতুন বিয়ে করেছি। আমার সব বিষয় তিনি জানেন না। কিছু জানেন। আস্তে আস্তে হয়তো সব জানবেন। তিনি হয়তো সবকিছু মেনে নেবেন। কিন্তু আমার শ্বশুর বাড়ির লোকজন সবাই তো বিষয়গুলো পজিটিভলি নাও নিতে পারেন। মানুষ এটা ভাবে না যে আমার স্বামী আছে, শ্বশুর বাড়ির একটা পরিবার আছে। সবার কাছে সব কিছু তো ভালো নাও লাগতে পারে। আমার সব কিছু মিডিয়ায় টেনে আনা কি ঠিক? তাদের কাছে এসব বিষয় তো ভালো নাও লাগতে পারে।

আমি আমার স্বামীর বিষয়টি ‘অমিট’ রাখতে চাই। কারণ মানুষ অনেক নেস্টি (কুরুচিপূর্ণ)। তাদের চিন্তা চেনতা নেস্টি। তারা ভাবে না একটি মেয়ের স্বামী, সংসার, শ্বশুর বাড়ির একটা পরিবার আছে। এমনকি আমি বলি যে আমি বিবাহিত। তারপরও তারা আমাকে বিয়ে করতে বলে। তাদেরকে যদি নাকে ক্ষত দিয়েও বলি যে আমি বিয়ে করেছি। তারপরও তারা তা বিশ্বাস করবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *