খালেদা জিয়া ক্ষমা চাইলে মুক্তি পেতে পারে ; সরকারের এমন বক্তব্যে কি বলছে বিএনপি!

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অন্যতম আইনজীবী ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেছেন, রাজনৈতিক হীন উদ্দেশ্যে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা

মামলা দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো উচ্চ আদালতে মুলতবি রয়েছে। এ অবস্থায় তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দোষ স্বীকার করে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না।

তাই জাতীয় সংসদে আইনমন্ত্রীর এমন বক্তব্য অত্যন্ত দুঃখজনক। বুধবার আইনমন্ত্রী জাতীয় সংসদে বলেছেন-দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়া ছাড়া বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। তার এই বক্তব্যের প্রেক্ষিতে খন্দকার মাহবুব হোসেন গণমাধ্যমে এই প্রতিক্রিয়া জানান।

আরো পড়ুন: নৌবাহিনী প্রধানের সঙ্গে নবনিযুক্ত সেনাপ্রধানের সাক্ষাৎ:সেনাবাহিনী প্রধান নৌ সদর দফতরে এসে পৌঁছালে নৌবাহিনী প্রধান তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সেখানে নৌবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট সেনাবাহিনী প্রধানকে গার্ড অব অনার প্রদান করে।

সেনাবাহিনী প্রধান গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশল বিনিময় এবং কিছু সময় অতিবাহিত করেন। গত ২৪ জুন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *