মগবাজারে ভবনটি ধসে যেতে পারে যেকোনো সময়!

রাজধানীর মগবাজারে বি’কট শব্দে একটি বি’স্ফো’রণের ঘট’না ঘটে’ছে। বি’স্ফো’রণটি কিসে হয়েছে তা এখনো নিশ্চিত নয় ফায়ার সার্ভিস। ঘট’নাস্থলে বি’স্ফো’রণের সময় আ’গু’নের ঝ’লকা’নি দেখা গেছে। এই ঘটনায় অন্তত ছয়জন নি’হ’ত হয়েছেন বলে জানিয়েছে ফা’য়ার সার্ভিস। বি’স্ফো’রণের উৎ’সস্থলের ভবনটি যেকোনো সময় ধ’সে প’ড়তে পারে বলে আ’শঙ্কা করছে ফায়ার সার্ভিস।

রাত সাড়ে ৯টার দিকে উদ্ধার অভিযানে নিয়োজিত থাকা ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা এ আশঙ্কার কথা জানান। তিনি জানান, এটি এই মুহূর্তে চরম ঝুঁ’কিপূর্ণ একটি জায়গা। আমরা নিজেরাও ঝুঁ’কির মধ্যে কাজ করছি। উৎসুক জনতা যারা আছেন তারা একটু দূরে অবস্থান নিলে ভালো হয়।

এই কর্মকর্তা আরও জানান ওয়ারলেস গেটের কাছে যে ভবনটিতে বিস্ফোরণ হয়েছে সেটির নিচতলা অনেকাংশে দেবে গেছে। এই ভবনে থাকা শরমা হাউজসহ কয়েকটি প্রতিষ্ঠান সম্পূর্ণ ধ্বং’স হয়ে গেছে। এর নিচ তলায় বে’ঙ্গল মিটের একটি শো’রুম ছিল। সেটিও ক্ষ’তিগ্র’স্ত হয়েছে।

বি’স্ফোর’ণ কী কারণে হয়েছে, আপনাদের ধারণা কী? এন প্রশ্নের জবাবে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, এটি এখনো আমরা কো’নোভাবেই ডি’টেক্ট করতে পারছি না। তবে ধারণা করছি এটি গ্যাস জমে থাকার কারণে কোনো বি’স্ফো’রণ হতে পারে। তবে এটি এমন এক বি’স্ফো’রণ, আমরা এ যাবৎ এমনটা দেখিনি। বাংলাদেশে এটা আর কখনো হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *