এবার ইসরায়েলের ওপর চরম ক্ষেপেছে উত্তর কোরিয়ার সরকার!

উত্তর কোরিয়া ফি’লিস্তি’নেরগাজা উপত্যকায় ইস’রায়ে’লের ব’র্বো’রো’চিত হা’ম’লার তীব্র নি’ন্দা জানিয়েছে। ইরানের গণমাধ্যম পার্সটুডে এবং আন্তর্জাতিক গণমাধ্যম নিউজ উইক জানায় এক বিবৃতিতে উত্তর কোরিয়া জানিয়েছে,

তেল আবিব ফি’লিস্তি’নি শিশু’দের ওপর গ’ণ’হ-ত্যা চা’লাচ্ছে এবং ইস’রাই’লের বে’প’রোয়া স’ন্ত্রা’সবাদ বি’শ্ববাসীর সহ্য করা উচিত নয়।বুধবার(৯ জুন) উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়,

“একথা বলতে দ্বি’ধা নেই যে, পুরো গা’জা উপত্যকাকে ইস’রাই’ল ক’সা’ইখা’নায় প’রিণত করেছে। সেখানে ই’সরাই’লি বাহি’নী শিশু হ-ত্যা ক’রছে। ইস’রাইলে’র এই ভ’য়াব’হ শিশু হ-ত্যা’কা’ণ্ড ভ’বিষ্যৎ মানবপ্রজাতির জন্য বিরাট চ্যা’লেঞ্জ হয়ে দাঁড়িয়েছে এবং এটি মানবতাবিরোধী অ’পরা’ধ।”

উল্লেখ্য, ১০ মে ইস’রাই’ল অ’বরুদ্ধ গা’জা উ’পত্যকার ওপর ব’র্ব’র আ’গ্রা’সন চা’লায়। টানা ১১ দিনের বো’মা ও গো’লা’ব’র্ষ’ণে গা’জার ২৬০ জন নাগরিক নি’হ’ত হন। এর মধ্যে ৬৬টি শিশু রয়েছে।

এছাড়া, ইস’রাই’লি বিমান হা’ম’লায় গা’জা উপত্য’কায় এক হাজারের বেশি ঘরবাড়ি ও ভবন ধ্বং’স হয়। জ’বাবে গা’জার প্রতি’রোধ আ’ন্দোলন হামাস ও ইসলামি জি’হাদ আন্দো’লন চার হাজারে বেশি র’কে’ট ছোঁ’ড়ে। এক পর্যায়ে বাধ্য হয়ে ই’সরা’ইল হামাসের সঙ্গে যু’দ্ধ’বি’রতি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *