আমরা ফিলিস্তিনি ভাই-বোনদের সাথে আছি; প্রধানমন্ত্রী

জাতীয় সংসদের বাজেট অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘প্যালেস্টাইনে যে ঘটনা ঘটেছে সেটা খুব অমানবিক ও দুঃখজনক। আমরা ফিলিস্তিনি ভাই-বোনদের সাথে সবসময়ই আছি। আমরা সব ধরনের সহযোগিতা করে যাবো।’

বুধবার (২ জুন) জাতীয় সংসদের বাজেট অধিবেশনের শুরুতে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এসময় জাতীয় সংসদে উত্থাপিত শোক প্রস্তাবে প্যালেস্টাইনের ওপর ইসরায়েলের হামলায় নিহতদের প্রতি শোক প্রকাশ করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, প্যালেস্টাইনে যে ঘটনা ঘটেছে সেটা সত্যি অমানবিক। ছোট ছোট শিশুদের ওপর অত্যাচার। সেই শিশুদের যে কান্না, তাদের সেই আর্তনাদ, মাতৃ-পিতৃ হারানোর বেদনা সহ্য করার মতো না। ইসরায়েল কর্তৃক একের পর এক হত্যাযজ্ঞ। এর আগেও এভাবে তারা হত্যাযজ্ঞ চালিয়েছে। এই হত্যাযজ্ঞের তীব্র নিন্দা জানাই। যারা মারা গেছেন তাদের আত্মার মাকফেরাত কামনা করি।

তিনি আরও বলেন, ছোট শিশুরা আহত হয়, তাদের ওপর অত্যাচার-জুলুম; তারা মা-বাবা হারিয়েছে, সত্যি খুব দুঃখজনক। এখানে যারা মানবতার এত কথা বলে, এ সময় তারা অনেকেই চুপ থাকে কেন? আন্তর্জাতিক অনেকে আছে এখন আর কথা বলে না, সেটাই আমার প্রশ্ন। আমরা ফিলিস্তিনি ভাই-বোনদের সঙ্গে সবসময়ই আছি। আমরা সব ধরনের সহযোগিতা অতীতেও করেছি, এখনও করে যাচ্ছি এবং অবশ্যই করে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *