ইসরায়েলে ‘কাসেম’ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ভয়াবহ ভিডিও প্রকাশ কুদস ব্রিগেডর!

ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড নতুন ক্ষেপণাস্ত্র ‘কাসেম’ নিক্ষেপের একটি ভিডিও প্রকাশ করেছে। ‌সোমবার ইসরায়েলে ‘কাসেম’ ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ভিডিও প্রকাশ করে কুদস ব্রিগেড।

এর আগে গত রবিবার সংগঠনটির পক্ষ থেকে এই ক্ষেপণাস্ত্রের ছবি ও ভিডিও প্রদর্শন করা হয়। খবর-পার্সটুডের।ভিডিওতে দেখা যায়, আল-কুদস ব্রিগেডের একজন যোদ্ধা ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপের জন্য প্রস্তুত করছেন এবং পরে তা একটি জলাশয় থেকে ইসরায়েলে নিক্ষেপ করা হয়।

আল-কুদস ব্রিগেডের মুখপাত্র আবু হামজা বলেছেন, এটি একটি উন্নতমানের ক্ষেপণাস্ত্র। ইহুদিবাদীদের বিরুদ্ধে আমরা যেসব ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছি তার মধ্যে ‘কাসেম’ ক্ষেপণাস্ত্র ছিল। কাসেম ক্ষেপণাস্ত্রগুলো ইসরায়েলের দূরবর্তী স্থানে নিখুঁতভাবে আঘাত হেনেছে বলে তিনি জানান।

তিনি বলেন, কাসেম ক্ষেপণাস্ত্রের সাহায্যে ইসরায়েলের সেনা অবস্থান ও অস্ত্র গুদামে আঘাত হানা হয়েছে।ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের প্রধান শহীদ জেনারেল কাসেম

সোলাইমানির প্রতি সম্মান প্রদর্শনের অংশ হিসেবে এই ক্ষেপণাস্ত্রের নাম রাখা হয় ‘কাসেম’।জেনারেল কাসেম সোলাইমানি ২০২০ সালের ৩ জানুয়ারি ইরাকের বাগদাদে মার্কিন হামলায় মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *