বর্বর হামলার কঠোর জবাব দিচ্ছে হামাস!

গত ১০ মে থেকে ফিলিস্তিনের গাজায় বর্বর হামলা চালাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। একইসঙ্গে পশ্চিমতীরসহ বিভিন্ন এলাকায় ফিলিস্তিনি বিক্ষোভকারীদের গুলি করে হত্যা করছে। পরিস্থিতি মোকাবিলায় হামাস ইহুদিবাদি ইসরায়েল বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

জানা গেছে, ইসরায়েলের একটি যুদ্ধজাহাজে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা।এক বিবৃতিতে হামাসের সামরিক শাখা ইজ্জুদ্দীন আল কাসসাম বিগ্রেড গতকাল সোমবার এ হামলার দাবি করেছে বলে ইরানের প্রেস টিভি জানিয়েছে।

বলা হয়েছে, সোমবার বিকালে কাসসাম ব্রিগেডের সেনারা সাগরে ইসরাইলি যুদ্ধজাহাজ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুড়েছে। এছাড়া, কাসসাম ব্রিগেড আজ ইহুদি উপশহর ‘হার্টসলিয়া’-তে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তবে এ হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে কিছু জানা যায়নি।

ভারতকে আরও চার ট্রাক উপহার পাঠাচ্ছে বাংলাদেশ

ভারতে ভয়াবহ করোনা সংক্রমণ পরিস্থিতিতে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ। দ্বিতীয় চালানে মঙ্গলবার করোনা চিকিৎসায় ব্যবহার করা হচ্ছে এমন চার ট্রাক ওষুধ ভারত সরকারকে উপহার পাঠানো হচ্ছে। এর আগে গত ৬ মে ১০ হাজার পিস করোনা প্রতিশেষক ইনজেকশন ভারতকে উপহার দেয় বাংলাদেশ।

মঙ্গলবার দুপুর ১টার পর যে কোনো সময় চার ট্রাক ওষুধ ভারতের পেট্রাপোল বন্দরে ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। ইতিমধ্যে ওষুধ বোঝাই ৪টি ট্রাক ভারতে প্রবেশের জন্য বেনাপোলে অপেক্ষায় রয়েছে। আনুষ্ঠানিকভাবে ওষুধ গ্রহণের

জন্য ওপারে ভারতীয় কর্তৃপক্ষ অপেক্ষায় আছেন।স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা আবু তাহের জানান, ৪টি ট্রাকে প্রায় ২০ কোটি টাকা মূল্যের করোনা প্রতিরোধী ইনজেকশন, ক্যাপসুল, হ্যান্ড স্যানিটাইজারসহ ১৮ প্রকারের ওষুধ রয়েছে।

সিঅ্যান্ডএফ এজেন্ট রবি এন্টার ন্যাশনালের সত্ত্বাধিকারী রবিউল ইসলাম রবি জানান, কাস্টমস ও বন্দরে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ হলেই ভারতে ট্রাক প্রবেশ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *