ইসরায়েল-ফিলিস্তিন ক্রমশই তীব্র উত্তেজনা: নতুন আহ্বান বাইডেনের!

ইসরায়েল-ফিলিস্তিন লড়াই ক্রমশই তীব্র হয়ে উঠেছে। খুব শিগগিরই এটি ‘পূর্ণাঙ্গ যুদ্ধে’ রূপ নিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে সংঘাত বন্ধে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

টানা আট দিনের রক্তক্ষয়ী সংঘর্ষের পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ফোন করে বাইডেন জানিয়েছেন, মিশরসহ অন্য দেশগুলোর সঙ্গে সংঘাত কমাতে কাজ করছে যুক্তরাষ্ট্র।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ইসরায়েল ফিলিস্তিন যুদ্ধ বন্ধে মিশরের প্রেসিডেন্ট ও জর্ডানের রাজার সাথে একত্রে কাজ করবেন।

ইসরায়েলে গ্যাস ফিল্ডে বড় ধরনের অগ্নিকাণ্ড (ভিডিও)

ইসরায়েলের হাইফা শহরের একটি গ্যাস ক্ষেত্রের প্ল্যাটফর্মে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। হাইফার আশেপাশে বসবাসকারী ইসরায়েলিরা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অগ্নিকাণ্ডের ছবি শেয়ার করেছেন। তারা বলছেন, গ্যাস ফিল্ডের

প্ল্যাটফর্মে বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটেছে।রুশ বার্তাসংস্থা স্পুটনিক এক প্রতিবেদনে জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ইসরাইলের গ্যাস ফিল্ডের প্ল্যাটফর্মে অগ্নিকাণ্ডের ছবি ভাইরাল হয়েছে।

ইসরায়েলি আগ্রাসনের জবাবে ফিলিস্তিনিদের ক্ষেপণাস্ত্র হামলার মধ্যেই এই অগ্নিকাণ্ডের খবর এলো। তবে সেখানে কোনো ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে কিনা তা স্পষ্ট নয়। ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে,

এটি কারিগরি ত্রুটির কারণে এই ঘটনা ঘটেছে এবং এই ঘটনায় কেউ হতাহত হয়নি।দুই সপ্তাহ আগে ইসরায়েলের হাইফার একটি তেল শোধনাগারে ব্যাপক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে এবং এর ফলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। অগ্নিকাণ্ডের কারণে তেল সরবরাহ বন্ধ করে দিতে হয়েছিল।

ভিডিও দেখতে ক্লিক করুন

সূত্র: পার্সটুডে ও স্পুটনিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *