ইসরায়েলের বিরুদ্ধে মুসলিম রাষ্ট্রগুলোকে এক হয়ে লড়াইয়ের আহ্বান; খামেনির

মুসলিম বিশ্বে বর্তমানে চলছে দুরবস্থা। সর্বত্র তারা পরাজিত ও অপমানিত। তবু তাদের হুঁশ নেই। মুসলমানদের অপমান করার সাথে সাথে কুরআন, নবী সা:, ইসলাম ধর্ম ও সংস্কৃতি নিয়ে ব্যঙ্গবিদ্রূপ চলছে।

ইসরায়েলের বিরুদ্ধে মুসলিম রাষ্ট্রগুলোকে এক হয়ে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি। শুক্রবার কুদস দিবস উপলক্ষে দেওয়া ভাষণে তিনি বলেছেন, ইসরায়েল কোনও দেশ নয়, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে একটি সন্ত্রাসের ঘাঁটি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

খামেনি বলেন, বায়তুল মুকাদ্দাসকে কেন্দ্র করে মুসলমানদের মধ্যে সহযোগিতা হচ্ছে জায়নবাদী শত্রু এবং এর মার্কিন ও ইউরোপীয় পৃষ্ঠপোষকদের জন্য দুঃস্বপ্ন।

চীনের নিয়ন্ত্রন হারানো রকেট আছড়ে পরেছে পৃথিবীর বুকে

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পৃথিবীর বুকে আছড়ে পরলো চীনা মহাকাশ রকেটের ‘লং মার্চ ফাইভ বি’-এর ধ্বংসাবশেষ। মালদ্বীপের নিকটবর্তী ভারত মহাসাগরের কোন এক জায়গায় এটা পড়েছে বলে কয়েকটি বিদেশী গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভিডিওতে দেখা গেছে যে 22-টন রকেটটি বেশ কয়েকদিন ধরে নিম্ন কক্ষপথে নিয়ন্ত্রিত হয়ে ওমানের উপর আলোকস্রোত জ্বালিয়ে দিচ্ছিল কারণ এর বেশিরভাগ উপাদান বায়ুমণ্ডলে পুড়ে গেছে। ধ্বংসাবশেষ থেকে ক্ষয়ক্ষতির কোনও তাত্ক্ষণিক খবর পাওয়া যায়নি।

এর আগে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মাইক হাওয়ার্ড বলেছিলে, চীনা রকেটটি ৮ মে নাগাদ পৃথিবীর কক্ষপথে ফিরে আসতে পারে। বিষয়টি মার্কিন সামরিক বাহিনীর স্পেস কমান্ড নজরদারি করেছ। শনিবার অবশ্য খবর ছড়িয়ে পড়ে, রকেটটির ধ্বংসাবশেষ ইতালির নয়টি অঞ্চলে পড়তে পারে।

চীনা মহাকাশ স্টেশন স্থাপনের জন্য লং মার্চ ৫বি রকেটটি গত ২৯ এপ্রিল উৎক্ষেপণ করা হয়। রকেটটিকে সফলভাবে তিয়ানহে স্পেস স্টেশনের মডিউলকে কক্ষপথে স্থাপন করা গেলেও পরে সেটির ওপর থেকে নিয়ন্ত্রণ হারায় গ্রাউন্ড স্টেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *