কংগ্রেসের বাজে হারের পরেও বিজেপিকে হারানোয় মমতাকে রাহুলের অভিনন্দন

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপিকে হারানোতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা করা হয়নি। তবে, নিশ্চিতভাবে জয়ের পথে আছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস।

ভারতীয় সংবাদমাধ্যম জি২৪ ঘণ্টার সর্বশেষ তথ্য অনুযায়ী ২১৪টি আসনে এগিয়ে আছে তৃণমূল। তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়কে এজন্য অভিনন্দন জানিয়ে টুইট করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রাহুল টুইট লিখেছেন, ‘বিজেপিকে দৃঢ়ভাবে পরাজিত করায় মমতাজি এবং পশ্চিমবঙ্গের জনগণকে অভিনন্দন জানাতে পেরে আমি আনন্দিত।’

আরও পড়ুন: মমতাকে অভিনন্দন জানালেন মোদি বিধানসভা নির্বাচনে জয়ী হওয়ায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার সন্ধ্যায় এক টুইট বার্তায় মোদি এ অভিনন্দন জানান। নির্বাচনে মমতার তৃণমূলের প্রধান প্রতিদ্বন্দ্বী মোদির দল বিজেপি।

টুইটে মোদি বলেন, ‘মমতা দিদিকে পশ্চিমবঙ্গে তার দল তৃণমূল কংগ্রেসের জয়ের জন্য অভিনন্দন। কেন্দ্র পশ্চিমবঙ্গ সরকারকে জনগণের প্রত্যাশা ও কোভিড-১৯ মহামারি থেকে বের হয়ে আসতে সব ধরনের সম্ভাব্য সহযোগিতা দিয়ে যাবে। মোদি পৃথক টুইটে পশ্চিমবঙ্গে নিজের দলের নেতা কর্মীদেরও ধন্যবাদ দেন।

তিনি বলেন, আগে এই রাজ্যে বিজেপির উপস্থিতি নগণ্য ছিল। সেখানে এবার গুরুত্বপূর্ণভাবে বেড়েছে। নরেন্দ্র মোদির অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে কেরালার সিপিআই (এম) নেতা পিনারাই বিজয়ন ও তামিলনাড়ুর এম কে স্টালিনকেও অভিনন্দন জানানো হয়েছে। এই দুই রাজ্যে এই দুই নেতার দল জয়ের পথে রয়েছে।

এদিকে নির্বাচনের ফল ঘোষণা শুরুর পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানাতে শুরু করেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজনৈতিক দলের নেতারা। এর আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইটে মমতাকে অভিনন্দন জানিয়ে বলেছেন, এই জয়ের জন্য অভিনন্দন। কী অসাধারণ লড়াই! পশ্চিমবঙ্গের মানুষকেও আমার শুভেচ্ছা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *