বসুন্ধরার এমডিকে নিয়ে যা বললেন তারেক-কন্যা জাইমা!

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভিরকে ভাগ্যবান বললেন লন্ডনে বসবাসরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমান। বুধবার (২৮ এপ্রিল) রাত ১০ টা ৩৬ মিনিটে জাইমা রহমান সায়েম সোবহান আনভিরের একটি ছবি টুইট করে তাতে লিখেন- ‘বর্তমান সময়ে একমাত্র ভাগ্যবান ব্যক্তি যার উপর এখন পর্যন্ত একাত্তর টিভির চোখ পড়েনি।’

রাত সাড়ে ১২ টা পর্যন্ত সেই টুইটে ৪৩ টি লাইক ও ৭জন টুইট ব্যবহারকারী মন্তব্য করেন। ফজলুর রহমান নামে একজন মন্তব্য করেন- ‘দুঃখিত তিনি জাতির একটি ক’লঙ্কি’ত অধ্যায় এবং কঠোর দ’ণ্ডের অ’পরাধী।’ মো. জুবায়ের আলম নামের একজন লিখেন- ‘দা’লা’লের চোখে দালাল কখনো ধরা পড়ে না।’

এর আগে সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় গুলশানের একটি অ’ভিজাত ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়া নামে এক তরুণীর ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধার করে ‍পুলিশ। মঙ্গলবার ভোরে গুলশান থানায় মুনিয়ার বড়বোন আ’ত্ম’হ’ত্যায় প্ররো’চনার অ’ভিযোগ এনে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভিরের বিরুদ্ধে একটি মা’ম’লা দায়ের করেন।

এরপর টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয় আ’ত্ম’হ’ত্যার বিষয়টি। আ’ত্ম’হ’ত্যার আগে ওই তরুণীকে হুম’কি সম্বলিত বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভিরের ফাঁস হয় ফোনালাপ। ভাইরাল হয় সরকারদলীয় হুইপ সামশুল হক চৌধুরীর ছেলে শারুন চৌধুরীর সাথে ওই তরুণীর এ সংক্রান্ত হোয়াটসঅ্যাপ চ্যাটিংয়ের কথিত স্ক্রিনশট।

এই ইস্যুতে দেশের বিভিন্ন গণমাধ্যম সংবাদ পরিবেশন করলেও বসুন্ধরার মালিকানাধীন ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের গণমাধ্যমের বাইরে আরও বেশ কয়েকটি গণমাধ্যম নীরব ভূমিকা পালন করে। একাত্তর টেলিভিশনসহ কোনো কোনো গণমাধ্যম বিষয়টি সম্পূর্ণ এড়িয়ে যায়। সেই বিষয়টিই মূলত টুইটবার্তায় ব্য’ঙ্গ করে তুলে এনেছেন জাইমা রহমান।

তারেক-কন্যা ও বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নাতনি জাইমা রহমান লন্ডনের কুইন মেরি বিশ্ববিদ্যালয় থেকে আইন ও রাজনীতিতে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছেন। এছাড়াও লন্ডনের বিপিপি ইউনিভার্সিটি থেকে সম্পন্ন করেছেন বার প্রফেশনাল ট্রেনিং কোর্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *