হেফাজতের বক্তব্য ফেসবুকে শেয়ার করার কারনে কারাগারে আ.লীগ নেতা

হেফাজতে ইসলামের সরকারবিরোধী বক্তব্য নিজের ফেসবুকে শেয়ার করে গ্রেফতার হলেন মানিকগঞ্জের সিংগাইর উপজেলার এক ইউনিয়ন আওয়ামী লীগ নেতা। ছাত্রলীগ নেতা বাদী হয়ে করা জিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অলি আহমেদ (৫০) নামের ওই আওয়ামী লীগ নেতাকে বুধবার (২১ এপ্রিল) রাতে গ্রেফতার করে পুলিশ।

অলি আহমেদ সিংগাইর উপজেলা জয়মন্টপ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। বুধবার রাতে মামলা হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয় তাকে।

পুলিশ এবং মামলার বাদী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে হেফাজতে ইসলামের সরকারবিরোধী বিভিন্ন বক্তব্য অলি আহমেদ তার ব্যক্তিগত ফেসবুক পেজে শেয়ার করতেন। সর্বশেষ বুধবার হেফাজতে ইসলামের সরকারবিরোধী একটি অপপ্রচার তিনি তার ফেসবুকে শেয়ার করেন। এ ঘটনায় রাতেই সিংগাইর উপজেলা ছাত্রলীগের দফতর সম্পাদক মো. টিপু সুলতান বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে অলি আহমদের বিরুদ্ধে সিঙ্গাইর থানায় মামলা দায়ের করেন।

ছাত্রলীগ নেতা টিপু সুলতান বলেন, আওয়ামী লীগের নেতা হয়েও তিনি (অলি আহমেদ) তার ফেসবুক পেজে নিয়মিত হেফাজতে ইসলামের সরকারবিরোধী বিভিন্ন অপপ্রচার শেয়ার করে আসছেন। বিষয়টি তাকে একাধিকবার অবগত করা হলেও তিনি কোনো আমলে নেননি। এ কারণে তার বিরুদ্ধে মামলাটি করা হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করে সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন বলেন, বুধবার রাতেই অলি আহমদকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে আসামিকে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *