করোনার তাণ্ডবে একদিনে আরও সাড়ে ১৩ হাজার মৃত্যু

সারা বিশ্বে এখন চলছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ। বিশ্বের প্রতিটি দেশেই বেড়েছে এই ভাইরাসের ভয়াবহতা। আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ৯ টা পর্যন্ত বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে মারা গেছে ১৩ হাজার ৫৩২ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৮ লাখ ৪ হজার ৩১৬ জন।

এদিকে বিশ্বে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ কোটি ৮৮ লাখ ২১ হাজার ২৮৮ জন এবং মোট মারা গেছে ২৯ লাখ ৮৪ হাজার ৯২০ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১১ কোটি ১৬ লাখ মানুষ এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ৪২ লাখের বেশি।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার ৩ শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ছয় হাজার ৫০৬ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ২১ লাখ ৪৯ হাজার ২২৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৮হাজার ৯২ জন ।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, তুরস্ক, ইতালি, স্পেন ও জার্মানি। ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৯০ জন এবং মারা গেছে এক লাখ ৭৩ হাজার ১৫২ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৬ লাখ ৭৭ হাজার ৫৬৪ জন এবং মারা গেছে তিন লাখ ৬২ হাজার ১৮০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *