ডিভোর্সের ১ মাস পর ফের বিয়ে করলেন ‘ক্লোজআপ ওয়ান তারকা’ পুতুল

২০১৯ সালের মার্চে বিয়ের বন্ধনে আব’দ্ধ হয়েছিলেন ক্লোজআপ ওয়ান তারকা পুতুল সাজিয়া সুলতানা। দাম্পত্য জীবনের ২ বছরের মাথায় সেই সংসার ভে’ঙে যায়পুতুলের। চলতি বছরের মার্চ মাসেই ডিভোর্সের খ’বরজানিয়ে দিয়েছিলেন পুতুল।

আর সেই বি’চ্ছেদ-সংবাদের রেশ কাটতে না কাটতেই দ্বিতীয় বিয়ের খবর জানালেন এই জনপ্রিয় কণ্ঠশিল্পী। নিজের দ্বিতীয় বিয়ের খবর পুতুল তার ভেরিফায়েড ফেসবুকের মাধ্যমেই জানালেন ভক্ত-অনুরাগীদের।

মঙ্গলবার রাতে ফেসবুকে দুটি ছবি পোস্ট করেন পুতুল। এর একটিতে দেখা গেছে, বধূবেশে নতুন স্বামীর স’ঙ্গে একফ্রেমে বন্দি এই কণ্ঠশিল্পী। অন্য ছবিতে পরিবারের অন্যান্য সদস্যের সঙ্গে হাস্যজ্জ্বলনবদম্পতি।

ছবি দুটির পোস্ট করে ক্যাপশনে দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন পুতুল। সেখানে জানিয়েছেন, তার দ্বিতীয় স্বামীর নাম সৈয়দ রেজা আলী। অস্ট্রেলিয়ায় একটি ব্যাংকে চাকরি করেন। পাশাপাশি দুর্দান্ত গিটার বাজান।

গানের কম্পোজিশনও জানেন বেশ। পুতুল জানিয়েছেন, কীভাবে রেজা আলীর স’ঙ্গে তারবন্ধুত্ব গড়ে উঠেছে এবং সেই বন্ধুত্ব বিয়ে পর্যন্ত গড়িয়েছে। এতো কিছু জানালেও বিয়ে কবে ও কোথায় হয়েছেসেই বিষয়টি পরিষ্কার করেননি পুতুল।

পাঠকের উদ্দেশে কণ্ঠশিল্পী পুতুলের সেই স্ট্যাটাসটি দেওয়া হলো- ‘বিবাহিত জীবনটা সহজ, এ কথা যে বলে সে হয় অপরিণত, না হয় বোধহী’ন। কঠিন সমীকরণের বৈবাহিক জীবনকে আমরা নিজেদের সূত্রে সহজ করার চে’ষ্টা করতে পারি বড়জোর।

বাকিটা সৃ’ষ্টিকর্তার কৃপা। জীবনটা উদ্ভট এবং নাটকীয় না হলে আজকের এমন একটা পরিকল্পনাবিহী’ন দিনে আমাদের এক হবার কোনো কারণ ছিলো না।’

পাত্রের পরিচয় দিয়ে পুতুল যোগ করেন, ‘সৈয়দ রেজা আলী আমার গানবন্ধু বহু দিনের। অস্ট্রেলিয়াতে তার বেড়ে ওঠা। সেখানেই ব্যাংকার তিনি। তিনি একজন মিউজিক কম্পোজারও, দুর্দান্ত মেধাবী একজন গিটারিস্ট। তার কম্পোজিশনে সম্প্রতি বেশ কিছু গান গাওয়া হয়েছে।

আমাদের গানের বহু বছরের বন্ধুত্বকে নতুন একটা মাত্রা দেয়ার কথা ভাবেন রেজার বাবা মা। তাদের কাছ থেকে বরাবরই সীমাহীন স্নেহ ভালোবাসা পেয়েছি। আমাদের দুজনের পরিবারের বড়দের ইচ্ছা অনুসারে একেবারেই ঘরোয়াভাবে শুধুমাত্র পরিবারের সদস্যদের উপস্থিতিতে ঘন্টাখানেকের প্রস্তুতিতে বিয়ে!

দেশজুড়ে লকডাউনের পূর্বক্ষণে এতোটা আ’কস্মিকভাবে বিয়ের মতো একটা ঘ’টনার জন্য একেবারেই প্রস্তুত ছিলাম না কেউ।’ নিজেকে নিজেই অভিনন্দন জানিয়ে পুতুল লেখেন, ‘শুভকামনা নিজেকে এবং আমার সঙ্গী রেজাকে।

বিবাহিত জীবনের দুর্গম পথ পাড়ি দেওয়ার মতো বলিষ্ঠ পথিক যেন হয়ে উঠতে পারি। সুরের ব’ন্ধন আত্মার বন্ধনে গিয়েও যেন একইরকম সুরেলা থাকে, যেন ছন্দ না কা’টে। যেন সুর তাল লয়ের পরিমিতিতে অপূর্ব সঙ্গীত সৃষ্টি করতে পারি সংসার নামের এই রহ’স্য-দু’র্ভেদ্য জায়গাটায়। বন্ধু হিসেবে যেভাবে চিনতাম তাকে, সঙ্গী হিসেবেও সেই চেনাটাই যেন স’ত্যি হয়।’

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ মার্চ রাতে রাজধানীর মোহাম্ম’দপুরের একটি কনভেনশন সেন্টারে কানাডা প্রবাসী ই’সলাম নুরুলকে বিয়ে করেন পুতুল। চলতি বছরের মার্চে নুরুলের স’ঙ্গে ছাড়াছাড়ি হয়ে যায় পুতুলের।

প্রসঙ্গত ‘ক্লোজআপ ওয়ান-২০০৬’ প্রতিযোগিতার মধ্য দিয়ে সংগীতের ভুবনে পা রাখেন সাজিয়া সুলতানা পুতুল। বিভিন্ন মিশ্র অ্যালবামের গাওয়ার পাশাপাশি বেশ কয়েকটি একক গান প্রকাশ করেছেন এ শিল্পী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *